মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির ব্যক্তিগত ফোন নাম্বার |হোয়াটসাপ |ইমেইল

মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির ফোন নাম্বার এবং কিভাবে দিদির সাথে যোগাযোগ করবেন 

Table of Contents

মমতা ব্যানার্জি মোবাইল নাম্বার দাও

 
 
মুখ্যমন্ত্রী হিসাবে মাননীয় মমতা ব্যানার্জি 2016 সালে আবার শপথ নেন। পশ্চিমবঙ্গের প্রথম জনপ্রিয় মুখ্যমন্ত্রী । তিনি অত্যন্ত কর্মচঞ্চল বাংলার জন্য নিবেদিত প্রাণ এবং দৃঢ় প্রত্যয়ী তিনি কোটি কোটি পশ্চিমবঙ্গবাসীর আশা-আকাঙ্ক্ষার প্রতিফলন নিত্য ঘটিয়ে চলেছেন বলা যেতে পারে।
 
রাজনীতির বাইরে তিনি নানা রকম লেখালেখির কাজে ও থাকেন তিনি বেশ কয়েকটি বইও লিখেছেন এর মধ্যে আছে কবিতার বই। তাহাছাড়া “কথাঞ্জলী” এবং তাঁহার কালজয়ী বিখ্যাত ছবি( Art) আজও লোক মুখে চর্চিত। তিনি সোশ্যাল মিডিয়ায় সক্রিয় এই মাধ্যমের বেশ কয়েকটি মঞ্চ যেমন ফেসবুক, ইনস্টাগ্রাম, এবং অন্য আরও কয়েকটি অন্যান্য সাইটে তিনি ব্যবহার করেন।
 
তিনি এমনই এক মহিলা যাহার মধ্যে সাহস সহমর্মিতা এবং সংকল্পের দৃঢ়তার গুণ দেখা যায় ।  তিনি পশ্চিমবঙ্গকে পুনর্জীবিত করবেন আশা দিয়েছেন এবং পশ্চিমবঙ্গকে ভারতের সামনে এক উজ্জ্বল আলোক শিখা হিসেবে তুলে ধরবেন এই বিশ্বাস থেকে জাতি তাহার উপর দায়িত্ব দিয়েছে। অবশ্যে নিন্দুকেরা তাহাঁকে বলে যে তিনি নাকি মুসলিম তোষণ করেন ! এবং তাঁহার মধ্যে পশ্চিমবঙ্গ প্রেম থেকে বাংলাদেশ প্রেম বেশী ! এই সব অবশ্যে জনগণের বিচার আমার না। কিন্তু এত সব নিন্দা কুপ্রচার শুনেও তিনি অক্লান্ত ভাবে এই বয়েসে পশ্চিমবঙ্গের বিকাশের জন্য কাজ করে চলছেন। 
 

 

Naranedra MOdi And Mamata Benerjee
মমতা ব্যনার্জি এবং নরেন্দ্র মোদী
তাই সাধারণত ভাবে আমাদের পশ্চিমবঙ্গের সকলের মনের মধ্যেই জাগে যে আমিও মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির সাথে যোগাযোগ phone number of mamata banerjee করি কিন্তু কিভাবে করব যোগাযোগ মনে অনেক প্রশ্ন জাগে যেমন-
how to write a letter to chief minister of west bengal ?
Mamata Banerjee personal assistant ?
Chief Minister of West Bengal office email address ?
How to send a letter to Chief Minister of West Bengal ?
How to complain to the Chief Minister of West Bengal ?
Chief Minister of West Bengal complaint cell email address ?
CMO office complaint email id ?
Who is the Home Secretary of West Bengal 
মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির ইমেল আইডি কি ?
মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির ঠিকানা কি ?
কিভাবে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির চিঠি লিখব।

ইত্যাদি বিভিন্ন রকমের প্রশ্ন করে আপনারা বলেন মমতা ব্যানার্জির ফোন নাম্বার টা দিন mobile number of mamata banerjee । তাই সাধারণ জনগণের মাথায় ঘুরাঘুরি করে কিন্তু তার কোন সদুত্তর পাওয়া যায় না আজ আমি আপনাদের সম্পূর্ণরূপে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির যোগাযোগ এর বিষয় সম্পর্কে অবগত করাবো কিন্তু কিন্তু একটি আবেদন যে বিশেষ জরুরী এবং বিশেষ কোনো কাজের ক্ষেত্রেই যোগাযোগ করবেন।

আজকের গরম খবর পড়ুন –

প্রতিদিন নিয়মিত গোমূত্র পান করে বড় হয়েছে অক্ষয় কুমার

মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির ফোন নাম্বার
মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির ফোন নাম্বার
 
 

Mamata Banerjee Direct Contact Number

আমি মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির ফোন নাম্বার mamata banerjee contact number  দপ্তরের ঠিকানা সাথে তাহার প্রধান প্রিন্সিপাল সেক্রেটারি প্রাইভেট সেক্রেটারি ওএসডি  অফিস ঠিকানা দিচ্ছি আপনারা যে কোন একটি পথ অবলম্বন করে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির সাথে যোগাযোগ করতে পারবেন।

CM Mamata Banerjee office number

Nabanna address of Chief Minister Mamata Banerjee
 
Nabanna (14th Floor),
325, Sarat Chatterjee Road,
Shibpur, Howrah-711102
(033)2214-5555, 2214-5588

Mamata Banerjee new mobile number  

Mamata banerjee new mobile number is 9073348620

CM mamata banerjee whatsapp number is 09831159772

Mamata Banerjee email id is cm@wb.gov.in

Chief Minister Mamata Banerjee residence address

R/o 30B,
Harish Chatterjee Street,
Kolkata – 700026

মমতা ব্যানার্জি মোবাইল নম্বর

 

মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির ফোন নাম্বার দপ্তরে বিভিন্ন অফিসারের নাম এবং ফোন নাম্বার দেওয়া হলোঃ

Chief Secretary of West Bengal
Sri Rajiva Sinha, IAS
Address: Nabanna (13th Floor)
325, Sarat Chatterjee Road,
Shibpur, Howrah-711102
Chief Secretary of West Bengal Phone: (033)2214-5858
Fax: (033)2214-4328
Chief Secretary of West Bengal E-Mail: cs-westbengal@nic.in

Home Secretary of West Bengal
Shri Alapan Bandyopadhyay, IAS
Address: Nabanna (13th Floor)
325, Sarat Chatterjee Road,
Shibpur, Howrah-711102
Home Secretary of West Bengal Phone: (033)2214-5656
Fax: (033)2214-3001
Home Secretary of West Bengal E-Mail: wb.secyhome@gmail.com

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ফোন নাম্বার এবং কিভাবে যোগাযোগ করবেন জানতে কিল্ক করুন – CLICK HERE 

এছাড়াও আপনি মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির অফিশিয়াল ওয়েবসাইট www.wbcmo.gov.in এর মাধ্যমে মুখ্যমন্ত্রীকে সরাসরি লিখতে পারেন।

 
 
www.wbcmo.gov.in সাইটে লেখার পদ্ধতি হল প্রথমে এই সাইটে গিয়ে আপনাকে "যোগাযোগ" ( Contact) বলে একটি অপশন এ ক্লিক করবেন সেখানে থাকা সমস্ত তথ্য আপনাকে ফিলাপ করতে হবে তারপর তথ্য কে  সাবমিট করবেন কিছুদিনের মধ্যেই মুখ্যমন্ত্রী অফিস থেকে আপনার কাছে একটি ইমেল বা ফোন কল আসবে।

Didi ke Bolo app বা  Didike bolo website এর মাধ্যমে মুখ্যমন্ত্রীর সাথে যোগাযোগ করতে পারেন।

এছাড়াও আপনি মুখ্যমন্ত্রীর নিজের অ্যাপ  দিদিকে বলো  Didike bolo app এর মাধ্যমে মোবাইলে ইন্সটল করে লগইন করে মুখ্যমন্ত্রীর সাথে যোগাযোগ করতে পারেন। অথবা ফোন করে যোগাযোগ করতে পারেন – দিদিকে বলো আনন্দবাজার

didi ke bolo mail address  হোল – cm@wb.gov.in               

https://www.didikebolo.com/

মুখ্যমন্ত্রীর সাথে আপনি সরাসরি সোশ্যাল মিডিয়া দ্বারা ও যোগাযোগ করতে পারেন।

এর থেকে সহজ পদ্ধতি হলো সোশ্যাল মিডিয়া আমরা সকলেই টুইটার, ফেসবুক, ইউটিউব, ইনস্টাগ্রম, ইত্যাদি ব্যবহার করি। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি এর সমস্ত সাইটে প্রচন্ড একটিভ থাকেন তাঁহার টিম তাই তাহাকে তাহার এই যে কোন মাধ্যম এর মাধ্যমে আপনি সরাসরি যোগাযোগ করতে পারেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির সাথে।

আমার একটি অনুরোধ কোন জরুরী এবং বিশেষ দরকার থাকলে যোগাযোগ করবেন। উপরের তথ্য গুলি ভালো লাগলে সকলের সাথে শেয়ার করে সকলকে জানার সুযোগ করে দিন। এই ব্লগ সাইট টিতে আরো অনেক কিছু তথ্য এবং লেখা আছে পড়তে পারেন এবং ইমেইল সাবস্ক্রিপশন অপশন আছে যা একেবারে বিনামূল্যে আপনার ইমেইল এড্রেস দিয়ে সাবস্ক্রাইব করতে পারেন ।

এই সাইটে সমস্ত তথ্য কপিরাইট নির্দেশিকা 2019-2020 লিপিবদ্ধ আছে কপি করুন কিন্তু সাইটের নাম উল্লেখ করে শেয়ার করবেন।

12 thoughts on “মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির ব্যক্তিগত ফোন নাম্বার |হোয়াটসাপ |ইমেইল”

  1. আমফানে ঝড়ের আমার বাড়ি ভেঙে পড়ে গেছে, তাই সরকারি ভাবে আমি সাহায্য পাইনি, সরকারি ভাবে সাহায্য পাই দেখুন, আমার গরীব পরিবারের ছেলে,

    Reply
    • সাধারণ গরীব মানুষের শোচাযলয এসেছে ।খারাপ মাল দিয়ে কাচ হযছে। ( 2) প্রধানমন্ত্রী সরকারি বাড়ি নাম ছিলো।গরীব মানুষের নাম কেটে দিযেছে। সরকারি বাংলা আভাস জোয়ান আট জন পেযে ছিল । বাড়ি করা হযনি। গরীব মানুষের কাচ খেকে পাঁচ হাজার টাকা লিযেছে,। (3) সরকারি জাযগা তিন জন বসে আছে। স্কুলের জায়গা । সরকারি কাচ রাস্তার হয়নি। দিদি দেখুন।

      Reply
  2. দিদি দয়া করে আমাকে সাহায্য করুন আমার মায়ের কোনো থাকার বাসস্থান নেই তিনি রাস্তায় রাস্তায় থাকেন ।আমি ও বেকার।আমরা খুব গরীব দিদি দয়া করে আমার মায়ের একটা থাকার ব্যবস্থা করে দিন। দয়া করুন । নয়ত আমার মা টা মরে যাবে।

    Reply
  3. বাগবাড়ী মৌজা জে এল 73 প্লট দাগ নম্বর 1410 ব্লক ইংলিশ বাজার মালদা ।এই জমির পরিমাণ 83 শতক জমিতে বর্গা ছিলো ।কিন্তুু কিছু প্রোমোটার এই জমি নকল দলিল করে বর্গা কেটে নিজেদের নামে রেকর্ড করে নিয়েছে।আর আই তদন্ত করা হয়েছে।বর্তমানে বর্গা চাষীর দখলেই আছে।বর্গা ফিরিয়ে পাওয়ার জন্য আবেদন করা হয়েছে।প্রোমোটার রা বর্গা চাষীর পরিবারকে প্রাণে মারার ও পুলিশের হুমকি দিচ্ছে। মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে আমাদের পরিবারে পক্ষ থেকে আবেদন ও অনুরোধ করছি যোদি পারেন আমাদের এই চাষীর পরিবারকে বাঁচিয়ে দিন।আসল তথ্য অনুযায়ী আমাদের কে সহযোগিতা করুন।

    Reply
  4. মৌজা বাগবাড়ী, দাগ নম্বর 1410 জে এল 73 ইংলিশ বাজার মালদা।পুরাতন মালিকের পড়ছা খতিয়ান 720/2237/ বর্গা দারের পর্চা খতিয়ান নম্বর 720/721/722/ এই জমিতে বর্গা ছিলো কিন্তুু কিছু প্রোমোটার রা নকল দলিল করে বর্গা কেটে দিয়ে নিজেদের নামে রেকর্ড করে নিয়েছে। নতুন করে বর্গা ফিরিয়ে দেওয়ার জন্য BL&LRO/DL&LRO তে 14/12/ 18 আবেদন করেছি। দুই বার R.I. তদন্ত করা হয়েছে।কিন্তুু এখন পর্যন্ত কোনো কাজ হলো না।প্রোমোটার রা বর্গা চাষী কে প্রাণে মারার হুমকি দিচ্ছে। তাই মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে আমাদের পরিবারের পক্ষ থেকে আবেদন ও আনুরোধ করছি আমাদের কে সত্যতা যাচাই করে বর্গা ফিরিয়ে দিলে আমরা অাপনার প্রতি চিরকৃতগত থাকিবো।জমি বর্গা চাষীর দখলেই আছে।

    Reply
  5. দিদি আমার একটা অনুরোধ রয়েছে আমাদের গ্রাম পঞ্চায়েত পান্ডুয়া থানা জেলা হুগলী আমাদের গ্রাম দেপাড়া এখানে বড়লোকদের স্বাস্থ্য সাথী কার্ড আছে কিন্তু গরিব মানুষের কোন স্বাস্থ্য সাথী কার্ড নেই মায়া করি ব্যাপারটা একটু দেখবেন আমরাও খুব গরীব আমাদেরও কোন স্বাস্থ্য সাথী কার্ড নেই আমরা প্রচুর সমস্যায় আছি চিকিৎসার জন্য আশা করছি আপনি সমস্যা সমাধান করে দেবেন ধন্যবাদ

    Reply
  6. দিদি আমি প্রভাত মিশ্র. আমি কিছুদিন আগে ব্লক লেভেলে ডাটা এন্ট্রি অপারেটরের ইন্টারভিউ এবং কাগজপত্র জমা দিয়ে এসেছি. দিদি আমি একজন প্রতিবন্ধী মানুষ . আমার শিক্ষাগত যোগ্যতা উচ্চ মাধ্যমিক পাস. দিদি আমি জাতি একটি ছোট্ট সরকারি চাকরি পায় তা আপনি সাহায্য করবেন. দিদি আমি খুব গরিব পরিবারের ছেলে. আমার বাবা-মা কেউ নেই. দিদি আমার বাড়ি নন্দীগ্রাম খোদামবাড়ি পূর্ব মেদিনীপুর 2 নম্বর ব্লক. দিদি আমার ফোন নাম্বার -9836348844. দিদি যাতে আমি সরকারি চাকরি পেয়ে থাকি তা আপনি সাহায্য করবেন

    Reply

Leave a Comment