জিও মিট কি ? Jio Meet ভিডিও কনফারেন্সিং অ্যাপটি কীভাবে ব্যবহার করবেন?

জিও মিট কি ?

দু-তিন মাস আগে ফাঁস হওয়া একটি প্রতিবেদনে দাবি করা হয়েছে যে, জুম zoom অ্যাপের সাথে টক্কর  দেওয়ার জন্য একটি ভিডিও কনফারেন্সিং অ্যাপ্লিকেশনটি চালু করতে চলেছে রিলায়েন্স জিও। একই সঙ্গে, জিও তার প্রথম ভিডিও কনফারেন্সিং অ্যাপটি জিওমিট  JioMeet চালু করেছে। জিও মিট অ্যাপটি গুগল প্লে স্টোর Google Ply Store  এবং অ্যাপলের অ্যাপ স্টোর থেকে বিনামূল্যে Free Download ডাউনলোড করা যাবে। Jio এর এই নিখরচায় ভিডিও কনফারেন্সিং অ্যাপের মাধ্যমে 100 জন লোক একসাথে সভায় যোগ দিতে পারবেন। আসুন জেনে নিই কীভাবে JioMeet অ্যাপ্লিকেশনটি ব্যবহার করবেন …

 

Jio Meet ভিডিও কনফারেন্সিং অ্যাপটি কীভাবে ব্যবহার করবেন?

গুগল প্লে স্টোর Google Ply Store   থেকে বা অ্যাপলের অ্যাপ স্টোর থেকে জিওমিট অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করুন। এর পরে, মোবাইল নম্বর বা ইমেল আইডি মাধ্যমে নিবন্ধন করুন। বিশেষ বিষয়টি হ’ল জিওমিতে একটি সভা শুরু করার জন্য, অর্থাত্ জিও মিটে একটি অ্যাকাউন্ট তৈরি করা দরকার। যদি কোনও ব্যক্তি কোনও সভায় যোগ দিতে চান তবে তাদের একটি অ্যাকাউন্ট তৈরি করার দরকার নেই।

আপনি যদি জুম ZOOM ব্যবহার করেন তবে আপনার কোনও সমস্যা হবে না, কারণ JioMeet এর সমস্ত বৈশিষ্ট্য জুম অ্যাপের মতো। আপনি জিও মিটে একটি সভা নির্ধারণ করতে পারেন। জিও মিটের সভায়, কেউ মিটিং কোডের মাধ্যমে সভায় যোগ দিতে পারেন।

জিও মিট বৈশিষ্ট-  

সাধারণত মিটিং একটি নির্দিষ্ট সময় পর্যন্ত ভিডিও কলিং প্ল্যাটফর্মে করা যেতে পারে তবে জিও মিটে 24 ঘন্টা অবিরত মিলন বা কলিং করা যেতে পারে। গোপনীয়তার জন্য, প্রতিটি সভায় এর আলাদা পাসওয়ার্ড থাকে। এতে স্ক্রিন শেয়ারিং এবং ওয়েটিং রুমের সুবিধাও রয়েছে।

 

বিশেষ বিষয়টি হ’ল জিও মিট একাধিক ডিভাইস সমর্থন নিয়ে আসে অর্থাত্ আপনি একটি মিটিংটি মোবাইল থেকে ডেস্কটপে স্যুইচ করতে পারেন। এটিতে পাঁচটি ডিভাইস সমর্থন রয়েছে। এটিতে অডিও এবং ভিডিও নিঃশব্দ MUTE করার সুবিধাও রয়েছে।

জিও মিট ব্যবহারের কারণ – 

একটি সভায় যোগ দিতে, আপনাকে যোগদান JOIN বিকল্পে ক্লিক করতে হবে। এর পরে মিটিং ID আইডি এবং পাসওয়ার্ড  প্রবেশ করতে হবে। আপনি যদি নিজে থেকে কোনও সভা শুরু করতে চান, আপনি মোবাইল নম্বর প্রবেশ করে একটি সভা শুরু করতে পারেন এবং ওটিপির মাধ্যমে লগইন করতে পারেন।

জিও মিট JioMeet  ব্যবহার করতে নিচে ক্লিক করুন- 

জিও মিট

ভারতীয় ভিডিও কলিং অ্যাপ এখানে একটি নির্দিষ্ট সময় পর্যন্ত ভিডিও কলিং প্ল্যাটফর্মে করা যেতে পারে তবে জিও মিটে 24 ঘন্টা অবিরত মিলন বা কলিং করা যেতে পারে। গোপনীয়তার জন্য, প্রতিটি সভায় এর আলাদা পাসওয়ার্ড থাকে। এতে স্ক্রিন শেয়ারিং এবং ওয়েটিং রুমের সুবিধাও রয়েছে।

JioMeet review-

PEOPLE ABOUT JIOMEET – FULL REVIEW ON JIOMEET 
 
Anjishnu Choudhury
 
3 July 2020
 
631
Video Quality is very good. However, 1. No option to raise hand. 2. Screen sharing doesn’t have any options. Atleast whiteboard should be available. 3. No option to chat privately 4. Although the meeting duration is set for a larger duration, it is showing only 30 minutes. 5. Despite having a good network connection, the meeting cannot be started by host, it starts after several attempts. Overall, a good alternative to Zoom, and would be even better if the aforementioned problems are removed.
 
 
ADITHYA SHANKARAN
 
3 July 2020
 
434
It is consuming more data and battery as compared to any other app. However, the audio and video quality is good but other features like screen share needs some improvement. It does not have option to raise hand, to chat in private that is very essential. Also waiting room requests are having issues when a person enters waiting room sometimes the host is not able to see it. These are the few drawbacks, if these are solved then it will become the best alternative to zoom cloud.
 
Naveen Mereddy
 
3 July 2020
19
Excellent app with high video quality and features. I downloaded this app and setup an account using my email Id and discovered there is no option to sign in with international numbers. Would be disappointed if international users are barred from using it. For now it seems to be working here in canada. Would like this app going international providing end to end encryption and data security which is a big concern now a days.

Leave a Comment